• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৮-২০২৩, সময়ঃ রাত ০৭:২৩
  • ১১৪ বার দেখা হয়েছে

বোচাগঞ্জে ধানক্ষেতে মিললো পুরোহিতের মরদেহ

বোচাগঞ্জে ধানক্ষেতে মিললো পুরোহিতের মরদেহ

দিনাজপুর প্রতিনিধি►

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় ধানক্ষেত থেকে গনেশ ভূট্টাচার্য (২৫) নামে এক পুরোহিতের মরদেহ উদ্ধার করা হয়েছে। এলাকাবাসীর ধারণা কেউ তাকে হত্যার পর ধানক্ষেতে ফেলে পালিয়ে যায়।

আজ শুক্রবার (১১ আগস্ট) দুপুরে উপজেলার মানিকপুর গ্রামের উপরপড়ি বাজার এলাকা হতে এই মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত গণেশ ভূট্টাচার্য (২৫) ওই এলাকার দীনেশ ভূট্টাচার্যের পুত্র।

স্থানীয় ও পুলিশ সুত্র জানায়, গনেশ ভূট্টাচার্য বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাতের খাবার খেয়ে অন্যান্য দিনের মতো পাশ্ববর্তী বাজারের উদ্দেশ্যে বের হয়। গভীর রাত পর্যন্ত বাড়ীতে না ফেরায় বাড়ীর লোকজন তাকে খোঁজা-খুঁজি শুরু করে। সারারাত তারা হন্যে হয়ে খুঁজলেও গনেশকে পাওয়া আর যায়নি। শুক্রবার এলাকাবাসী মানিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সদ্য রোপনকৃত ধানক্ষেতে গনেশের মরদেহ দেখতে পেয়ে পরিবারকে খবর দেয়। পরিবারের লোকজন সেখানে ছুটে আসে।

জানা যায়, নিহত গনেশের কপাল, হাত, পা সহ পুরো শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। কেউ তাকে হত্যা করে পালিয়ে গেছে বলে ধারণা করছে এলাকাবাসী। স্থানীয়রা জানায়, পুরোহিতের জোতবানীই একমাত্র আয়ের উৎস হওয়ায় নানান অভাব-অনটনের সংসারে গনেশ ভূট্টাচার্য বিভিন্ন জনের কাছে ধার-দেনায় জর্জরিত ছিল। সেইসাথে চড়া সুদের টাকা নিয়ে ফেরত দিতে পারছিলেন না ওই পুরোহিত। পাওনাদারদের কেউ তাকে খুন করলো কিনা তা তদন্ত হওয়া প্রয়োজন বলে জানায় এলাকাবাসী।

এদিকে খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ মৃতদেহটি উদ্ধারের পর সুরতহাল শেষে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। সেখানে ময়নাতদন্ত শেষে মরদেহটি পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

এ ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) আব্দুল্লাহ আল মাসুম, বোচাগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল হুদা, এএসপি (কাহারোল সার্কেল) মোঃ মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ।

এ ব্যাপারে বোচাগঞ্জ থানার ওসি আবু বক্কর সিদ্দিক রাসেল বলেন, আমরা মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণে ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়